ড. ওয়াজেদ স্মরণে হল্যান্ডে দোয়া-মাহফিল ও শোক সভা

ড. ওয়াজেদ স্মরণে হল্যান্ডে দোয়া-মাহফিল ও শোক সভা ১৭ই মে ২০০৯
বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী, বাংলাদেশের মাননীয় প্রধানমনত্রী, জননেত্রী শেখ হাসিনার স্বামী ড. এম ওয়াজেদ মিয়ার স্মরণে, হল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে, এক দোয়া-মাহফিল ও শোক সভা অনুষ্ঠিত হয়েছে। মরহুম ড. এম ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং তার জান্নাতবাসীর জন্য সর্বশক্তিমান আল্লাহ্‌র দরবারে সকলেই দোয়া প্রার্থনা করেন, অনুষ্ঠানে প্রায় দেড় ঘন্টা দোয়া পড়েন, বিশিষ্ট খতিব ফাউলাটো সায়েক আলহাজ ড. হজরত মৌলানা, মোহাডেস এবং মুফতি মোহামেমদ হুমায়ুন কবীর সাহিব। উক্ত দোয়া-মাহফিল ও শোক সভায় উপসিহত ছিলেন,
" বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়ার স্মরণে, হল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে,দোয়া-মাহফিল ও শোক সভায় অতিথিদের একাংশ "
হল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জনাব মাঈদ ফারুক, উপদেষ্টা পরিষদের সদস্য মাহবুব রেজা, সহ-সভাপতি ইমরান হোসেন, সাধারণ সম্পাদক মোসতফা জামান, মানবাধিকার বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাকিরুল হক, জনসংযোগ বিষয়ক সম্পাদক রশীদ রানা, দফতর সম্পাদক মাসুদ রহমান, উপ-দফতর সম্পাদক বিষ্ণু বিস্বাস, মিসেস ফারুক, কোষাধ্যক্ষ সন্দিপ কুমার দাশ ও মিসেস দাশ, আওয়ামী লীগ নেতা আবরার হোসেন, আরিফ রহমান, লক্ষন সরকার ও মিসেস লক্ষন, বাদশাহ মিয়া, নীপু দাশ, জাহিদ হোসেন, ভূশন, জুলহাস, আজাদ এবং বিশিষ্ট প্রবাসী বাঙ্গালী, হাজি মানিক উদ্দিন, হাজি চান্দ মিয়া, ইব্রাহিম, মিসেস সালমা ইব্রাহিম, মোঃ রেজা, জাহিদ আহমেমদ, মোঃ পলাশ, নোমান আহমেদ, জাহিদ খান, আবুল কালাম, স্বপন আহমেমদ, আনোয়ার হোসেন, সালাউদ্দিন বাচ্চু, নজির উদ্দিন আহমেমদ, মোঃ লতিফ, রঞ্জু, তাপস আহমেমদ, মিসেস নাছিম, মিসেস বেলী, মিসেস আজিজ, ফকরুল আজাদ ও মিসেস আজাদ, মিসেস রেজা, মিস্‌ ময়ুরী, মিস্‌ আশা ও মোশারফ হোসেনসহ বিপুল সংখ্যাক বাংলাদেশী প্রবাসী বাঙ্গালীরা উপসিহত ছিলেন। উপসিহত সকলেই ড. এম ওয়াজেদ মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। অনুষ্ঠানে, হল্যান্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দরা, ১৭ই মে, বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভানেত্রী ও প্রধানমনত্রী, জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসটিও শ্রদ্ধার সাথে স্মরণ করেছেন। এবং ড. এম ওয়াজেদ মিয়ার মৃত্যুতে মাননীয় প্রধানমনত্রীসহ তার পরিবারের সকলের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছেন, হল্যান্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।

ড. এম ওয়াজেদ মিয়ার মৃত্যুতে আওয়ামী লীগ অস্ট্রেলিয়া’র শোক ও মিলাদ মাহফিল

পিএস চুন্নু, সিডনি থেকেগত ১৭ মে রবিবার সন্ধ্যায় বাদ মাগরেব সিডনিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুতে আওযামী লীগ অস্ট্রেলিয়া’র পক্ষ থেকে মিলাদ ও শোক সভার আয়োজন করা হয় সিডনিস্খ মাসকাট মাসাল্লায়। ড. ওয়াজেদের মুত্যু সংবাদ শোনার পর অস্ট্রেলিয়া প্রবাসীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। শোক সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবীন বনিক। অনুষ্ঠানে ড.এম এ ওয়াজেদ মিয়ার সাফল্যময় জীবনের বিভিন্ন দিক আলোচনা করা হয়। বক্তারা বলেন, ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুতে দেশ একজন পরমাণু বিজ্ঞানী ও জাতির শ্রেষ্ঠ সন্তানকে হারালো। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন জনাব শাহ ইসরাফিল। মরহুম ড. ওয়াজেদ মিয়ার রুহের মাগফিরাত ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার শোকবিহবল পরিবারের সদস্যদের সুস্খতা ও দীর্ঘায়ু এবং বাংলাদেশের মানুষের সুখ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
অনুষ্ঠানে উপস্খিত ছিলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা গামা আব্দুল কাদির , আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক ব্যারিস্টার সিরাজুল হক, ড. বোরহান উদ্দিন, সৈয়দ শাহ আলম, সহ-সভাপতি গাউসুল আলম শাহজাদা, আরা লীগ অস্ট্রেলিয়ার সাংগাঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন মোল্লা, সোনার বাংলা সম্পাদক ও আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার জয়েন্ট সেক্রেটারী পিএস চুন্নু, ইফতেখার উদ্দিন ইফতু, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার আহবায়িকা বিলকিস জাহান, মাহবুবুর রহমান, ড. রতন কুন্ডু,ইমদাদুল হক বকুল, জহিরুল ইসলাম মহসীন, লিয়াকত আলী লিটন, মনসুরুর রহমান,সাদেক হোসেন, শামসুদ্দোহা কামাল প্রমুখ।
কুয়েতে বাংলাদেশ আওয়ামী লীগের উদ্যোগে ড. এম. এ. ওয়াজেদ মিয়ার মৃত্যূতে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
কুয়েত থেকে শেখ এহাছানুল হক খোকন ঃ গত ১২মে মঙ্গল বার কুয়েতের গুলশান হোটেল মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ রাজ্য শাখার উদ্দ্যোগে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এম.এ ওয়াজেদ মিয়ার মৃত্যূতে গভীর ভাবে শোক পালনে ১মিনিট দাড়িয়ে সন্মান ও নীরবতার মাধ্যমে শোকসভা ও দোয়া মাহফিলের শুরুতে কোরআন হতে তেলওয়াত করেন মোহামমদ আব্দুর রহিম ধর্ম বিষয়ক সম্পাদক যুবলীগ ও ফরিদ পুর সমিতি। আওয়ামী লীগ কুয়েত রাজ্য শাখার সভাপতি সাদেক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান উপস্থাপনা করেন ফেরদৌস আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক। অনুষ্ঠানে অতিথিরা তাদের স্ব-স্ব বক্তব্যে ড. এম.এ.ওয়াজেদ মিয়ার বিভিন্ন গুনাবলী তুলে ধরেন। তাদের মধ্যে আব্দুর রশীদ ভুলু তার বক্তব্যে মরহুমের স্কুল জীবন থেকে শুরু করে তার কর্ম জীবনের বিশেষ বিশেষ দিক গুলো তুলে ধরেন। ব্যক্তি হিসাব ড. ওয়াজেদ মিয়া ছিলেন অসাধারণ গুনাবলীর একজন মানুষ। জীবনের অনেক সফলতা তাকে আদর্শবান মানুষ হিসাবে পরিচিত করে বাংলাদেশ ও বিশ্ব পরিমন্ডলে। বাংলাদেশের মানুষ মরহুম পরমাণু বিজ্ঞানীকে স্বরণ করবে গভীর শ্রদ্ধাভরে। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়েজ উদ্দিন ময়েজ মুক্তিযোদ্ধা, হাবিবুর রহমান হাবিব সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ কুয়েত রাজ্য শাখা, রফিকুল ইসলাম ভুলু আওয়ামী লীগ ফাউন্ডেশন, ফয়েজ কামাল সহ সভাপতি আওয়ামী লীগ, এমাদুল হক খাঁন বিশিষ্ট সংগঠক, জাফরুজ্জামান লাল বিশিষ্ট সংগঠক, নাসির উদ্দিন নাসির সভাপতি যুবলীগ, হারুণ অর-রশিদ সাধারণ সম্পাদক যুবলীগ, আলহাজ্ব মোমিন চৌধুরী সভাপতি জালালাবাদ এসোসিয়েশ, শহিদুল ইসলাম পাপন বিশিষ্ট ব্যবসায়ী কুয়েত। জালাল আহমেদ চুন্নু মোল্লা আহ্বায়াক বিএনপি, আল আমিন চৌধুরী স্বপন জাসাস, মোঃ ইয়াকুব আজকের সূর্যোদয় ব্যূরো প্রধান, নেক মোহামমদ সভাপতি বাংলাদেশ সমিমলিত মিডিয়া গ্রুপ কুয়েত, জাহাঙ্গীর হোসাইন বাবলু সভাপতি জাতীয় কবিতা পরিষদ, কামরুল ইসলাম বিএনপি নেতা কুয়েত। লোকমান হোসেন মুরাদ প্রচার সম্পাদক আওয়ামী লীগ, ইসমাইল হোসেন সাধারণ সম্পাদক জাতীয় পার্টি সহ আওয়ামীলীগ, যুবলীগ, জাতীয় পার্টি, বিএনপি, সাংস্কৃতিক, সামাজিক সংগঠনের নেতা কর্মী ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ কুয়েত প্রবাসী বাংলাদেশী অনেকেই উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে মরহুমের আত্নার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মৌলানা শফিকুর রহমান শফি, তবারুক পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা