বিশ্বসততার পুরস্কার হিসেবে রেজ্জাকুল হায়দারকে এনএসআই’র মহাপরিচালক বানানো হয়

বিশ্বসততার পুরস্কার হিসেবে রেজ্জাকুল হায়দারকে এনএসআই’র মহাপরিচালক বানানো হয়
ভিওবিডি, ঢাকা থেকেবহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলায় এনএসআই’র সাবেক ডিজি আবদুর রহিমকে টিএফআই সেলে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি গোয়েন্দাদের জানান, অস্ত্রের চালানের অ্যাসাইনমেন্টের বিশ্বস্থতায় ডিজিএিফআই’র সিআইবির সাবেক পরিচালক রেজ্জাকুল হায়দার জোট সরকারের ক্ষমতাধর ব্যক্তিদের আশীর্বাদ পুষ্ট হয়ে দ্রুত পদোন্নতি পান। জোট সরকারের ইচ্ছা মাফিক কাজ করার পুরস্কার স্বরূপ তাকে পরবর্তীসময়ে এনএসআই’র মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়। এনএসআই’র সাবেক ডিজি আবদুর রহিম টিএফআই সেলে এরকম তথ্য দিয়েছেন বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে। এছাড়া এনএসআই’র সাবেক পরিচালক উইং কমান্ডার শাহাবউদ্দিন আহমেদ অস্ত্রের চালান আসার আগেই অসুস্থতার কথা বলে সিএমএইচে ভর্তি হওয়ার বিষয়টি ওই সময় ক্ষমতাধর ব্যক্তি ও অন্যান্যরা সন্দেহ করেন। পরবর্তী চালানটি ধরা পড়ায় এ সন্দেহ আরও ঘনীভূত হয়। তাই শাহবউদ্দিনকে চাকরি থেকে বিদায় নিতে হয়।
আবদুর রহিম তার দেয়া তথ্যে বলেন, অস্ত্রের চালানের ঘটনার আগে রেজ্জাকুল হায়দারের সঙ্গে শাহাবউদ্দিনের খুব ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। ক্ষমতাধর ব্যক্তির সন্দেহে এ সম্পর্কে অবনতি ঘটে। এছাড়া জোট সরকারের চার শীর্ষ নেতার ইচ্ছা বাসতবায়ন করতে রেজ্জাকুল হায়দার সর্বদা সক্রিয় ছিলেন বলেও সূত্র জানায়। এসব তথ্য যাচাই-বাছাই করতে খুব দ্রুত ওই টিএফআই সেলে অপর ডিজি রেজ্জাকুল হায়দারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় আনা হচ্ছে। একই সঙ্গে এনএসআই’র সাবেক পরিচালক উইং কমান্ডার শাহাবউদ্দিন আহমেদকেও ফের রিমান্ডে এনে এদের মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও স-ত্র জানিয়েছে।
সূত্র আরো জানায়, আবদুর রহিম এ অস্ত্রের ঘটনায় গ্রেফতার এনএসআই’র সাবেক ডিজি রেজ্জাকুল হায়দার ও এনএসআই’র সাবেক পরিচালক উইং কমান্ডার শাহাবউদ্দিন আহমেদকে দায়ী করেন। তিনি বলেছেন, এরাই বিশেষ মহলের অ্যাসাইনমেন্টে অস্ত্রের চালানের ঘটনায় যা করতে হয় তা করেছেন। তিনি জিজ্ঞাসাবাদে এ ঘটনায় জড়িত ওই সময়ের কিছু গুরুত্বপ-র্ণ শীর্ষ রাজনৈতিক নেতাদের নামও প্রকাশ করেন।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা