হল্যান্ডে বাংলাদেশ আওয়ামী লীগের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন

হল্যান্ডে বাংলাদেশ আওয়ামী লীগের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন


ভিওবিডি, হল্যান্ড থেকে গত ২৮শে জুন ২০০৯, হল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে, বাংলাদেশ আওয়ামী লীগের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুন্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন, হল্যান্ড আওয়ামী লীগের সভাপতি জনাব মাঈদ ফারুক। প্রধান অতিথি হিসেবে উপসিহত ছিলেন, হল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য জনাব কায়সার রশীদ মিন্টু। আলোচনা সভা পরিচালনা করেন, সাধারণ সম্পাদক মোসতফা জামান। উক্ত আলোচনা সভার কার্যক্রম শুরুর পূর্বে- জাতির জনক বঙ্গবন্ধু ও বাংলাদেশের জাতীয় চারনেতাসহ বিডিআরের পিলখানায় নিহত সকল সৈনিক, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী, প্রধানমনত্রী, জননেত্রী শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়ার এবং ভাষা সৈনিক, বীরমুক্তিযুদ্ধা, বুদ্ধিজীবী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এড্‌ভোকেট গাজীউল হকের সমৃতির স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন,

হল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ইমরান হোসেন, সাংগঠনিক সম্পাদক মুরাদ খান, মানবাধিকার বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, কার্যনির্বাহী সংসদের সদস্য বাদশাহ মিয়া প্রমুখ। আলোচনা সভায়, বক্তারা তাদের বত্তব্যে, ৬০ বছরের ঐতিহ্যবাহী দল, বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস সবিসতারে বর্ণনা করেন। এবং ডিজিটাল ও বঙ্গবন্ধুর সপেনর সোনার বাংলা গড়ার লক্ষে, দিনবদলের সরকারের মাননীয় প্রধানমনত্রী, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন। সভায়, ১৯৪৯ সালের ২৩ জুন, ঐতিহাসিক ঢাকার রোজ গার্ডেনে গঠিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, সাধারণ সম্পাদক, শামসুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অন্যান্য প্রতিষ্ঠাতা নেতাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

উক্ত আলোচনা সভায় উপসিহত ছিলেন, হল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ইসমাইল হোসেন, তসলিম মিয়া, এমদাদ হোসেন ও হাকিম আলী। সাংগঠনিক সম্পাদক তপন আলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাকিরুল হক, জনসংযোগ সম্পাদক রশীদ রানা, দফতর সম্পাদক মাসুদ, কৃষি বিষয়ক সম্পাদক আনিসুজ্জামান কিরণ, যুব ও ক্রীড়া সম্পাদক টুকু খান, উপ-দফতর সম্পাদক বিষ্ণু বিস্বাস, উপ-প্রচার সম্পাদক অভি, কোষাধ্যক্ষ সন্দিপ কুমার দাশ, মজিব খান, লক্ষন, কামাল, পূলক, জাহিদ হোসেন, আশিক, জুলহাস ও বিশিষ্ট প্রবাসী বাঙ্গালী শামীম আহমেদ, চুন্নু, মহিন উদ্দীন, মেনন আছিয়ান, আজাদ, জসিম আহমেদ, পলাশ, স্বপন, জয়, আমীন, আতিকুর রহমান, নূরুল ইসলাম নোমান, সাইফুল ইসলাম, হাছান, পিন্টু, হোসেন, আহমেদ, রফিকুল ইসলাম, আলিফ, মেসবাউদ্দীন, মাসুদ পাটোয়ারী, বাসো, বিসুদ ও ভূশন প্রমুখ।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা