খুলনায় যুবলীগ নেতা ও কাউন্সিলর বিথার সন্ত্রাসীদের গুলিতে নিহত


খুলনায় যুবলীগ নেতা ও কাউন্সিলর বিথার সন্ত্রাসীদের গুলিতে নিহত

।। খুলনা অফিস ।।
সন্ত্রাসীদের গুলিতে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য, খুলনা সিটি কর্পোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবং স্থানীয় চেম্বার অব কমার্সের পরিচালক শহীদ ইকবাল বিথার (৪৮) নিহত হয়েছেন। গত শনিবার রাত সোয়া ১২টার দিকে মোটরসাইকেলযোগে নগরীর মুসলমানপাড়াস্থ বাসায় ফেরার পথে আগে থেকে ওত পেতে থাকা সন্ত্রাসীরা তাকে লৰ্য করে গুলি ছুঁড়লে ঘটনাস্থলে তিনি লুটিয়ে পড়েন। গুরম্নতর আহত অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে রাত তিনটার দিকে সেখানে তিনি মারা যান। এ ঘটনার খবর ছড়িয়ে পড়ার পর নগরী জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নগরীতে পুলিশী টহল জোরদার করা হয়েছে। এদিকে শহীদ ইকবাল বিথারের হত্যাকাণ্ডের প্রতিবাদে মহানগর ও জেলা আওয়ামী লীগ এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠন ৯ দিনের বিভিন্ন কর্মসূচী ঘোষণা করেছে। এদিকে শহীদ ইকবাল বিথারের
উপর সন্ত্রাসী হামলার খবর শুনে মহানগর আওয়ামী লীগ সভাপতি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, প্যানেল মেয়র-১ আজমল আহমেদ তপন, প্যানেল মেয়র-৩ রম্নমা খাতুন, কেএমপির পুলিশ কমিশনার হেলাল উদ্দিন বদরী, র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কেসিসি’র কাউন্সিলরসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে যান। নিহত শহীদ ইকবাল বিথার গোপালগঞ্জ সদর উপজেলার বড়ফা গ্রামের মৃত ইমাম উদ্দিন সরদারের বড় ছেলে। তার স্ত্রী রম্ননু রেজা খুলনা সিটি গার্লস কলেজের অধ্যাপিকা ও একমাত্র মেয়ে ফাইরম্নজ ফাইজা দোল সরকারি করোনেশন বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী। এছাড়া তার এক ভাই ও দুই বোন রয়েছে। নিহত বিথার ২০০৪ সালে ঘাতকের বুলেটে নিহত দৈনিক জন্মভূমি সম্পাদক ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হুমায়ুন কবীর বালুর চাচাতো ভাই।
মেয়রের শোক
শহীদ ইকবাল বিথারের হত্যায় শোক ও তীব্র নিন্দা জানিয়েছেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, দীর্ঘদিন ধরে রাজনৈতিক হত্যাকাণ্ডগুলোর বিচার না হওয়ার কারণেই আবারো খুলনায় শহীদ ইকবাল বিথারের মত রাজনৈতিক নেতাকে হত্যাকাণ্ডের শিকার হতে হয়েছে। পুলিশের নিষ্ক্রিয়তার কারণেই এই হত্যাকাণ্ড ঘটেছে।
বিএনপির শোক
নগরীর ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহীদ ইকবাল বিথারের হত্যাকাণ্ডে তীব্র নিন্দা জানিয়েছে মহানগর ও জেলা বিএনপি।
এদিকে মেট্রোপলিটন পুলিশ কমিশনার হেলাল উদ্দীন বদরী বলেন, শহীদ ইকবাল বিথারের হত্যাকারীদের গ্রেফতারের জন্য নগরীসহ বিভিন্ন এলাকায় পুলিশের সাঁড়াশি অভিযান চলছে। তবে এ ঘটনায় গতকাল সন্ধ্যা পর্যনৱ কাউকে আটক করা সম্ভব হয়নি।
খুনীদের গ্রেফতারের দাবি জানিয়েছে
রাজশাহী মেয়র ও কাউন্সিলরবৃন্দ
রাজশাহী অফিস জানায়, খুলনা সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও কেন্দ্রীয় যুবলীগ নেতা শহীদ ইকবাল বিথার সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে খুন হওয়ায় অবিলম্বে খুনীদের গ্রেফতার ও শহীদের রম্নহের মাগফেরাত কামনা করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম. খায়রম্নজ্জামান লিটন ও কাউন্সিলরবৃন্দ।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা