জাতীয় কাউন্সিলের জোর প্রস্তুতি আওয়ামী লীগের আটটি উপ-কমিটি গঠন

জাতীয় কাউন্সিলের জোর প্রস্তুতি আওয়ামী লীগের আটটি উপ-কমিটি গঠন
ভিওবিডি, ঢাকা থেকেজাতীয় কাউন্সিল অনুষ্ঠানের লক্ষ্যে আওয়ামী লীগ পুরোদমে প্রসতুতি নিচ্ছে। আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এ কাউন্সিলে দেশের মোট ৫ হাজার ২৫৩ জন কাউন্সিলর অংশ নেবেন। কাউন্সিলকে সফল করতে ৮ টি উপ কমিটি গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সমেমলন প্রসতুতি কমিটির প্রথম সভায় এসব কমিটি গঠন করা হয়। আজ বুধবার বিকেলে এসব কমিটি তাদের প্রথম বৈঠক করবে।
গতকালের সভাশেষে দলের মুখপাত্র এবং স্থানীয় সরকার পল্ল্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, কাউকে খাটো করতে বা বেকায়দায় ফেলতে হঠাৎ কাউন্সিলের সিদ্ধানত নেয়া হয়নি। আমাদের কাউন্সিলের জন্য অনেক প্রসতুতির দরকার ছিল। কিন্তু আইনগত বাধ্যবাধকতার জন্যই আমরা এমন ঝুঁকিপূর্ণ সিদ্ধানত নিয়েছি। তিনি বলেন, ’বিএনপির কাউন্সিল সফল হোক আমরা সেটাই চাই’।
দপ্তর সম্পাদক এডভোকেট আব্দুল মান্নান খান জানান, ২০০৩ সাল ও ২০০৭ সালের সেপ্টেম্বরের তথ্য অনুযায়ী এবারের কাউন্সিলে ৫ হাজার ২৫৩ জন কাউন্সিলর অংশ নিবেন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৫৬২, চট্টগ্রামে ১০৭৬, রাজশাহীতে ১২১১, সিলেটে ৩১৯, খুলনা ৫৮৭ ও বরিশালে ৩২৫ জন কাউন্সিলর রয়েছেন। এছাড়া পদাধিকার বলে দলীয় সভানেত্রী সাধারণ সদস্যদের মধ্য থেকে আরো ১০০ জন কাউন্সিলর মনোনীত করতে পারবেন।
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভানেত্রী ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে বিকেলে দলের ধানমন্ডি কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু, আব্দুর রাজ্জাক, তোফায়েল আহমেদ ও মতিয়া চৌধুরীসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আটটি উপ-কমিটির মধ্যে সৈয়দা সাজেদা চৌধুরীকে আহবায়ক করে অভ্যর্থনা, ওবায়দুল কাদের ব্যবস্থাপনা, আসাদুজ্জামান নূর প্রচার ও প্রকাশনা, নূহ উল আলম লেলিন তথ্য ও গবেষণা, আব্দুল মান্নান খান দপ্তর, ডাঃ মোসতফা জালাল মহীউদ্দীন স্বাস্থ্য, ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম স্বেচ্ছাসেবক ও আলমগীর কুমকুমকে প্রধান করে সাংস্কৃতিক উপকমিটি গঠন করা হয়। এছাড়া খাদ্য বিভাগের দায়িত্ব পালন করবে ঢাকা মহানগর আওয়ামী লীগ।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা