বাংলাদেশ থেকে অধিক জনশক্তি নিয়োগ ও বিনিয়োগ বৃদ্ধি করম্নন



বাংলাদেশ থেকে অধিক জনশক্তি নিয়োগ ও বিনিয়োগ বৃদ্ধি করুন মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর প্রতি শেখ হাসিনা
।। শারম আল শেখ (মিসর) থেকে বাসস ।।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর প্রতি বাংলাদেশ থেকে আরো জনশক্তি নিয়োগ এবং বিনিয়োগ বৃদ্ধির আহ্বান জানিয়েছেন।তিনি গতকাল বৃহস্পতিবার পঞ্চদশ ন্যাম শীর্ষ সম্মেলনের ফাঁকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতু সেরি মোহাম্মদ নাজিব বিন তুন হাজি আবদুল রাজ্জাকের সঙ্গে দ্বিপাৰিক বৈঠককালে এ আহ্বান জানান।
এই বৈঠককালে দুই নেতা দুই দেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধি ও দারিদ্র্য দূরীকরণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। গত ২৯ ডিসেম্বরের নির্বাচনে বিপুল বিজয় অর্জন করায় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মোহাম্মদ নাজিব বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রী মাধব কুমার নেপাল এবং থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী কাসিত পাইরোমইয়া’র সঙ্গেও পৃথকভাবে আলোচনা করেন। প্রধানমন্ত্রী এসব দেশের নেতৃবৃন্দের সঙ্গে পৃথক পৃথক বৈঠককালে দারিদ্র্যবিমোচন ও উন্নয়নসহ দ্বিপৰীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। নেতৃবৃন্দ গত নির্বাচনে বিশাল বিজয়লাভ করে সরকার গঠনের জন্য শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।
প্রধানমন্ত্রী গতকাল ন্যাম সম্মেলনের সকালের অধিবেশনের কয়েকটি পর্বে সভাপতিত্ব করেন। পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপুমনি, পররাষ্ট্র সচিব মিজারম্নল কায়েস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোলস্না ওয়াহিদুজ্জামান এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ এ সময় উপসি'ত ছিলেন।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা