প্রধানমন্ত্রীর সঙ্গে বোয়িং কোম্পানীর পরিচালকের সৌজন্য সাক্ষাত

প্রধানমন্ত্রীর সঙ্গে বোয়িং কোম্পানীর পরিচালকের সৌজন্য সাক্ষাত উড়োজাহাজ বিক্রয়ে আগ্রহ ।। বাসস ।।
যুক্তরাষ্ট্র ভিত্তিক বোয়িং কোম্পানির আনৱর্জাতিক বিক্রয় বিভাগের সফররত পরিচালক মিগুয়েল সান্টোস রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন যমুনায় সৌজন্য সাৰাৎ করেছেন।
এ সময় সান্টোস বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের কাছে নতুন ধরনের বোয়িং উড়োজাহাজ বিক্রয়ে তার কোম্পানির আগ্রহের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন। বোয়িং কোম্পানির পরিচালক বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তার সাম্প্রতিক বৈঠকের বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন। সাৰাৎকালে সান্টোসের সঙ্গে ছিলেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত জেমস এফ মরিয়ার্টি এবং ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের রাজনীতি ও অর্থনীতি বিষয়ক প্রধান হিদার ভারিয়াভা। এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম এ করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোলস্নাহ ওয়াহিদুজ্জামান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ ও সাবেক রাষ্ট্রদূত এম জিয়াউদ্দিন উপস্থিত ছিলেন।
সেনাসদর নির্বাচন
পর্ষদের সভায়
আমাদের রিপোর্টার জানান, সেনাসদর নির্বাচন পর্ষদের সভায় প্রধানমন্ত্রী বলেছেন, সেনা সদস্যদের গুণগত মান ও দৰতা উন্নয়নে বর্তমান সরকার সচেষ্ট থাকবে। মুক্তিযুদ্ধের সময় প্রতিষ্ঠিত সেনাবাহিনীকে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক আখ্যা দিয়ে তিনি বলেন, এই সেনাবাহিনীকে উপযুক্তভাবে গড়ে তুলতে বর্তমান সরকার প্রয়োজনীয় সব রকম পদৰেপ নেবে। ৭ জুলাই ঢাকা সেনানিবাসে সেনাসদর নির্বাচন পর্ষদ ২০০৯ এর সভা উদ্বোধনকালে একথা বলেন প্রধানমন্ত্রী। বিভিন্ন পর্যায়ের সেনা কর্মকর্তাদের পদোন্নতি প্রদানের লৰ্যে আয়োজিত এই সভা গতকাল রবিবার শেষ হয়েছে।
আনৱ:বাহিনী জনসংযোগ (আইএসপিআর) পরিদপ্তরের পরিচালক লে. কর্নেল কাজী মোঃ কবিরম্নল ইসলাম স্বাৰরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাসদর নির্বাচন পর্ষদের সভা উদ্বোধকালে প্রধানমন্ত্রী ও প্রতিরৰা মন্ত্রী শেখ হাসিনা পদোন্নতির ৰেত্রে কর্মকর্তাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রৰা এবং দেশপ্রেমের চেতনায় বিশ্বাস, পেশাগত দৰতা, নেতৃত্ব প্রদানের যোগ্যতা, শৃঙ্খলা, সততা, বিশ্বসৱতা ও আনুগত্য - এসব বিষয় বিবেচনায় নেয়ার নির্দেশ দেন। তিনি পিলখানায় বিডিআর সদর দপ্তরের ঘটনায় সেনা সদস্যদের ধৈর্য, প্রজ্ঞা ও সরকারের প্রতি অকৃত্রিম আনুগত্যের প্রশংসা করেন। তিনি জাতিসংঘ শানিৱরৰা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব) তারিক আহমেদ সিদ্দিকী, মুখ্য সচিব মোঃ আব্দুল করিম, সেনাবাহিনী প্রধান জেনারেল মোহাম্মদ আব্দুল মুবীন, প্রতিরৰা সচিব কামরম্নল হাসান ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন। এরপর গত কয়েকদিন ধরে সেনাপ্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেনাসদর নির্বাচন পর্ষদের সভায় সেনাবাহিনীর কর্মরত লেফটেন্যান্ট জেনারেল ও মেজর জেনারেল র‌্যাঙ্কের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা