দুর্নীতিবাজ, টাকা পাচারকারীদের বিচার হবেই : প্রধানমন্ত্রী




ধামরাই প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অতীতে যারা দুর্নীতি করেছে, বিদেশে টাকা পাচার করেছে তাদের বিচার করা হবে। কোনোভাবেই দুর্নীতিকে প্রশ্রয় দেয়া হবে না। বাংলার মাটিতে দুর্নীতিবাজদের স'ান নেই।


গতকাল বুধবার সকালে ধামরাইয়ের খাতরায় অবসি'ত বাংলাদেশ বেতারের মহাশক্তি প্রেরণ কেন্দ্রে ১ হাজার কিলোওয়াটের মিডিয়াম ওয়েভ ট্রান্সমিটার প্রতিস'াপন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


১৯৭২ সালে ধামরাইয়ে স'াপিত বেতার ট্রান্সমিটারের কার্যৰমতা বাড়ানো হয়েছে। গত জুলাই থেকে প্রতিস'াপিত ১ হাজার কিলোওয়াটের এই ট্রান্সমিটারটি পরীৰামূলকভাবে চালু করা হয়। গতকাল সকালে প্রধানমন্ত্রী এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।


উদ্বোধনের পর শেখ হাসিনা টেলিকনফারেন্সের মাধ্যমে ধামরাইবাসীর সঙ্গে কথা বলেন, যা একসঙ্গে বাংলাদেশ বেতারেও প্রচারিত হয়। প্রধানমন্ত্রী বলেন, তার সরকার নির্বাচনী প্রতিশ্র"তি বাস-বায়ন করবেই। তিনি বলেন, যারা ভোটচুরি করেছে, দুর্নীতি করেছে, অর্থ আত্মসাৎ করেছে, বিদেশে টাকা পাচার করেছে, ওই দুর্নীতিবাজদের স'ান এদেশের মাটিতে হবে না। বাংলাদেশের জনগণ দুর্নীতিমুক্ত দেশ গড়ে তুলতে বদ্ধপরিকর। আমাদের সরকার বাংলাদেশকে দুর্নীতিমুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে চায়। অতীতে যারা দুর্নীতি করেছে তাদের বিচার এই বাংলার মাটিতে হবেই। বিএনপির জাতীয় কাউন্সিলে দলটির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া তার বক্তব্যে ‘আওয়ামী লীগ


দিনবদল না করে সময় বদল করেছে’ বলে যে সমালোচনা করেছেন তার জবাবও দেন প্রধানমন্ত্রী।


প্রধানমন্ত্রী বলেন, সময় বদল থেকেই তো ধীরে ধীরে দিনের বদল হয়। কারণ সময়টা মেপেই কিন' দিন হয়। ২৪ ঘণ্টা থেকেই দিনের শুর" এ কথাটাও বোঝা উচিত। আত্মনির্ভরশীল হতে চাই। বাংলাদেশকে আমরা পরনির্ভরশীল করে রাখতে চাই না।


ধামরাইবাসীর বিভিন্ন সমস্যা সমাধানের অঙ্গীকার করে প্রধানমন্ত্রী বলেন, শুধু ধামরাই নয়, দেশের প্রতিটি এলাকার উন্নয়নে তার সরকার কাজ করে যাবে।


নতুন ট্রান্সমিটার স'াপনের মাধ্যমে ঢাকা কেন্দ্রে প্রচারিত সকল জাতীয় অনুষ্ঠান এখন থেকে দেশের ৯৫ ভাগ এলাকাসহ দেশের বাইরেও সম্প্রচার করা সম্ভব হবে।


ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমবেতদের উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, ’৭৫-পরবর্তী সময়ে যারা গণতন্ত্রকে হত্যা করেছে তারাই দেশকে পিছিয়ে দিয়েছে। প্রধানমন্ত্রী তার দলের নির্বাচনী ইশতেহারের কথা উলেস্নখ করে বলেন, আওয়ামী লীগ যে প্রতিশ্র"তি দেয় তার বাস-বায়ন করে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার রায় অচিরেই কার্যকর হবে। বিচার হবে নৃশংস বিডিআর হত্যাকাণ্ডেরও।


প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে আধুনিক, প্রযুক্তিসমৃদ্ধ এবং ৰুধা, দারিদ্র্য ও নিরৰরমুক্ত করে গড়ে তুলতে চাই। সমৃদ্ধ বাংলাদেশ গড়তে আমাদেরকে একযোগে এগিয়ে যেতে হবে। আমরা পে-স্কেল ঘোষণা করেছি, দ্রব্যমূল্য সি'তিশীল রেখেছি। ইতিমধ্যেই কর্মসংস'ানের জন্য কিছু পদৰেপ গ্রহণ করা হয়েছে।


তিনি বলেন, ইতিপূর্বে যে কাঙিৰত উন্নতি বাংলাদেশে হবার কথা ছিল তা হয়নি। আমরা গণতন্ত্রের জন্য লড়াই করেছি, গণতন্ত্র প্রতিষ্ঠিত করতেও সৰম হয়েছি। ’৭৫-এর ১৫ আগস্ট জাতির জনককে হত্যার পর অসাংবিধানিকভাবে ৰমতা দখলকারীরা এদেশের মানুষকে শোষণ করেছে, গণতন্ত্র ও সাংবিধানিক অধিকার কেড়ে নিয়েছে। যার কারণে বাংলাদেশ আজও পিছিয়ে রয়েছে।


তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচন সুষ্ঠু, নিরপেৰ ও গ্রহণযোগ্য হয়েছে। দেশের সকল মানুষ স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পেয়েছে। নির্বাচনে ধামরাইয়ের জনগণ এবার আমাদের ভোট দিয়ে জয়যুক্ত করেছে। তাই আমি আপনাদের কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।


অনুষ্ঠানে উপসি'ত ছিলেন তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, তথ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, বাংলাদেশ বেতারের মহাপরিচালক মাহবুবুল আলম, ধামরাইয়ের এমপি আলহাজ বেনজীর আহমদ, সাভারের এমপি তৌহিদ জং মুরাদ, মানিকগঞ্জের এমপি জাহিদ মালেক স্বপন।


ভিডিও কনফারেন্সে অংশগ্রহণকারী সাধারণ জনগণের সঙ্গে মতবিনিময়কালে বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী। এসময় বিভিন্ন দাবি-দাওয়া ও ধামরাইয়ের উন্নয়নের বিষয়ে কথা বলেন ধামরাইয়ের কৃষক আব্দুল কুদ্দুস, এনজিও কর্মী অর্চনা রাণী পাল, ‘সজাগ’ এনজিওর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক আব্দুল মতিন, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শওকত হোসেন সাকু, মুক্তিযোদ্ধা আব্দুল আলীম খান সেলিম প্রমুখ।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা