কোপেনহেগেনে জননেত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিত, মহান বিজয় দিবসের অনুষ্ঠানে হল্যান্ড আওয়ামী লীগের যোগদান

কোপেনহেগেনে জননেত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিত, মহান বিজয় দিবসের অনুষ্ঠানে হল্যান্ড আওয়ামী লীগের যোগদান

ভিওবিডি, ১৬ই ডিসেমবর ২০০৯, ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত মহান বিজয় দিবস ও গণসংবর্ধনা অনুষ্ঠানের মঞ্চে- উপবিষ্ট রয়েছেন, মাননীয় প্রধানমনত্রী, পরাষ্ট্রমনত্রী, স্বাসহমনত্রী, বন ও পরিবেশ প্রতিমনত্রী, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সমমানিত সভাপতিসহ অন্যান্য নেতৃবৃন্দ। হল্যান্ড আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপিততে জানানো হয়েছে যে, বিশ্ব জলবায়ু পরিবর্তন সমেমলন কোপ-১৫, যোগদানের জন্য, জাতির জনকের কন্যা, বাংলাদেশের মাননীয় প্রধানমনত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, জননেত্রী শেখ হাসিনার ডেনমার্ক আগমন উপলক্ষ্যে, ১৬ই ডিসেমবর ২০০৯, ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত মহান বিজয় দিবস উদযাপন ও গণসংবর্ধনা অনুষ্ঠানে হল্যান্ড আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলও যোগদান করেন। উক্ত অনুষ্ঠানের মঞ্চে উপবিষ্ট ছিলেন, প্রধান অতিথি মাননীয় প্রধানমনত্রী, জননেত্রী শেখ হাসিনা, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সমমানিত সভাপতি, সর্বজনশ্রদ্ধেয়-শ্রী অনিল দাশ গুপত, মাননীয় পরাষ্ট্রমনত্রী ডা. দীপু মণী, মাননীয় স্বাসহমনত্রী আ ফ ম রুহুল হক, মাননীয় বন ও পরিবেশ বিষয়ক প্রতিমনত্রী ড. হাছান মাহমুদ, সুইডেনসহ রাষ্ট্রদূত জনাব ইমতিয়াজ আহমেদ ও ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি বাচ্চু প্রমুখ। সদুর প্রবাসে, বাংলাদেশের ৩৮তম মহান বিজয় দিবসের মহতি অনুষ্ঠানে প্রাণপ্রিয় নেত্রীকে কাছে পেয়ে

উপসিহত নেতা-কর্মীরা আনন্দ-উল্লাসে মেতে উঠেন। সমগ্র ইউরোপ থেকে আগত আওয়ামী লীগের নেতা-কর্মীরা শেলাগানে-শেলাগানে মুখরিত ও প্রকম্পিত করে তোলেন পুরা হল প্রাঙ্গণ। ১৬ই ডিসেমবর ২০০৯, ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত মহান বিজয় দিবস ও গণসংবর্ধনা অনুষ্ঠানে উপসিহত অতিথিদের একাংশ।উক্ত বিজয় দিবসে জননেত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে, হল্যান্ড আওয়ামী লীগ, উপস্থিতিতেদের মাঝে ‘বঙ্গবন্ধু’র ছবি সংবলিত লিফলেট প্রচার করেন। উক্ত লিফলেটে- সংক্ষেপে উল্লেখ করা হয় যে, বাংলাদেশের ৩৮তম মহান বিজয় দিবস-২০০৯, কোপেনহেগেন, ডেনমার্কে, জাতির জনকের কন্যা, বিশ্ব শানিতর অগ্রদূত, গণতনেত্রর মানসকন্যা, মাননীয় প্রধানমনত্রী, দেশ-রত্ন, জননেত্রী শেখ হাসিনার উপসিহতিতে ‘বিজয় দিবস’ উদযাপন করতে পেরে সকলেই গভীর আনন্দীত। এবং হল্যান্ড আওয়ামী লীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমনত্রীকে জানানো হয়, স্বাগতম, প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। লিফলেটের মাধ্যমে-গভীর শ্রদ্ধা, বিনম্র ভালোবাসা ও কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করা হয়, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী, স্বাধীনতা ও বিজয়ের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের সহপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়েছে, জাতীয় চারনেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামরুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে।
শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়, ত্রিশ লক্ষ শহীদদের দু’লক্ষ সমভ্রমহারা মা-বোনদের যাদের আত্মত্যাগের ফলে, ১৬ই ডিসেমবর ১৯৭১ অর্জিত হয়েছে, বাঙ্গালী জাতির মহান বিজয়। উক্ত বিজয় দিবসের অনুষ্ঠানে- প্রচারিত লিফলেটে-মাননীয় প্রধানমনত্রীর নিকট অবিলমেব যুদ্ধাপরাধীদের বিচারের জোর দাবীও জানানো হয়েছে। নেতা-কর্মীরা, মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধের চেতনা ও মুল্যবোধ সমুন্নত রাখার এবং বঙ্গবন্ধুর সপেনর সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করারও অঙ্গীকারবদ্ধ হন। কোপেনহেগেনে অনুষ্ঠিত উক্ত গণসংবর্ধনা ও মহান বিজয় দিবসের অনুষ্ঠানে- হল্যান্ড আওয়ামী লীগের পক্ষে- উপসিহত ছিলেন, সভাপতি জনাব মাঈদ ফারুক, সাধারণ সম্পাদক মোসতফা জামান ও যুগ্ম সাধারণ সম্পাদক মুরাদ খান। উক্ত বিজয় দিবসের অনুষ্ঠানে- মাননীয় প্রধানমনত্রীর সফরসঙ্গীরা ছাড়াও বাংলাদেশ থেকে আগত ব্যারিষ্টার ফজলে নূর তাপস, সাবের হোসেন চৌধুরী ও জাহিদ আহসান রাসেলসহ অনেক সংসদ সদস্যগণ এবং সাংবাদিকরা উপসিহত ছিলেন। এবং যুক্তরাজ্যসহ সমগ্র ইউরোপ থেকে আগত আওয়ামী লীগের অসংখ্য নেতা-কর্মী ও প্রবাসী বাঙ্গালীরা উপসিহত হয়ে প্রানপ্রিয় নেত্রীকে অভিনন্দন জানান। উল্লেখ্য, ডেনমার্কের প্রতিবেশী দেশ সুইডেন সহ বিশিষ্ট ব্যাবসায়ী, সমাজ সেবক, আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল হাসান সহ ২০/২৫ জন প্রবাসী বাঙ্গালী ভাইদের নিয়েও উক্ত অনুষ্ঠানে উপস্থিত
ছিলেন।এই প্রেস বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয় যে, ১৬ই ডিসেমবর ২০০৯, হল্যান্ডসহ বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস পালন উপলক্ষ্যে, এক অনুষ্ঠানের আয়োজন করেন।

দূতাবাস আয়োজিত এই অনুষ্ঠানের আলোচনায় অংশ নিয়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- হল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি জনাব জাকিরুল হক টিপু, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন ও প্রচার সম্পাদক মুহিন উদ্দিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক রশীদ রানা প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা