রাজনীতিতে বঙ্গবন্ধুর উত্তরাধিকারী মেধাবী প্রজন্মের অভিষেক

রাজনীতিতে বঙ্গবন্ধুর উত্তরাধিকারী মেধাবী প্রজন্মের অভিষেক

ডেস্ক রিপোর্ট জাতির জনক বঙ্গবন্ধুর রক্তের উত্তারিধাকিার হিসেবে সজীব ওয়াজেদ জয়, ব্যারিস্টার তাপস, টিউলিপসহ বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সদস্যের ধারাবাহিক অভিষেক ঘটছে। নতুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধুর উত্তরাধিকার রাজনীতিতে যারা আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলেন তারা প্রত্যেকেই মেধাবী হিসেবে আলোচিত।
বঙ্গবন্ধুর নাতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় বিশিষ্ট কম্পিউটার প্রকৌশলী সম্প্রতি ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রাথমিক সদস্য হিসেবে রাজনীতিতে অভিষিক্ত হলেন। তথ্য প্রযুক্তিতে জয় ইতিমধ্যেই বিশেষজ্ঞ হিসেবে আনতর্জাতিক মহলে আলোচিত। ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মী সমর্থক ছাড়াও রাজনীতি সচেতনমহলে জয় সম্ভাবনার প্রতীক। এমনকি প্রধান বিরোধীদল বিএনপিও জয়ের রাজনীতিতে আসার প্রেক্ষাপটকে ইতিবাচক হিসেবে মনতব্য করেছে।
বঙ্গবন্ধুর নাতনি ও শেখ রেহানার মেয়ে রেজওয়ানা সিদ্দিকী টিউলিপ ব্রিটেনের লন্ডনে ক্যানডেনের রিজেন্ট পার্ক এলাকা থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। টিউলিপ ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে গ্রাজুয়েশন করেছেন। বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনির মেধাবী ছেলে ব্যারিস্টার ফজলে নূর তাপস আওয়ামী রাজনীতিতে ইতিমধ্যেই নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন। রাজধানীর ধানমন্ডি আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।
বঙ্গবন্ধুর অপর ভাগ্নে ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বড় ছেলে শেখ ফজলে ফাহিম সুভাস। রাজনীতিতে আনুষ্ঠানিক অভিষেক না হলেও শেখ সুভাসের ভবিষ্যতে রাজনীতিতে আসার সম্ভাবনাকেও উড়িয়ে দিচ্ছে না গোপালগঞ্জবাসী। গোপালগঞ্জে আওয়ামী লীগের অপ্রতিরোধ্য ঘাঁটি হিসেবে পরিচিত চন্দ্রদীঘলিয়া হাইস্কুল মাঠে স্থানীয় এলাকাবাসী সম্প্রতি সুভাসকে পরিচয়ও করিয়ে দিয়েছে। শেখ সুভাস যুক্তরাষ্ট্রের অস্টিন এবং হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে যথাক্রমে বিবিএসহ পলিটিক্যাল ইকোনমিক্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। শেখ রেহানার ছেলে রেদওয়ান ববি উচ্চতর শিক্ষা নিয়েছেন। রাজনীতির প্রতি তার আকর্ষণ রয়েছে। ভবিষ্যতে আওয়ামী লীগের রাজনীতিতে আনুষ্ঠানিক অভিষেকও ঘটতে পারে তার।

Popular posts from this blog

THE CONSTITUTION OF THE BANGLADESH AWAMI LEAGUE

ইতিহাসবন্ধনী

ব্রিগেডিয়ার বারীর যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা